সোশ্যাল মিডিয়া মার্কেটিং কী?
সোশ্যাল মিডিয়া মার্কেটিং পরিচিতি
সোশ্যাল মিডিয়া মার্কেটিং হল ফেসবুক, ইনস্টাগ্রাম এবং টুইটারের মতো বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে আপনার ব্যবসা এবং পণ্য প্রচারের জন্য কন্টেন্ট তৈরির কাজ। আপনার অনন্য বিষয়বস্তু সেই নির্দিষ্ট প্ল্যাটফর্মের সাথে সামঞ্জস্যপূর্ণ হওয়া উচিত যা আপনাকে রূপান্তরিত করতে এবং ব্র্যান্ড সচেতনতা বাড়াতে সহায়তা করার জন্য ভাগ করা হচ্ছে।
সোশ্যাল মিডিয়া মার্কেটিং হল আপনার টার্গেট অডিয়েন্স এবং কাস্টমারদের সাথে দেখা করার জন্য যেখানে তারা এবং তারা সামাজিকভাবে একে অপরের এবং আপনার ব্র্যান্ডের সাথে ইন্টারঅ্যাক্ট করে।
Social Media Marketing |
যদিও সামগ্রিকভাবে সোশ্যাল মিডিয়া মার্কেটিং আপনার ব্যবসার বৃদ্ধির জন্য অবিশ্বাস্যভাবে মূল্যবান এবং উপকারী (যেমন আপনি নিম্নলিখিত বিভাগে দেখবেন), আপনার কৌশল কোন সামাজিক নেটওয়ার্কগুলিতে আপনার শ্রোতারা তাদের সময় ব্যয় করে তার উপর নির্ভর করে আপনার কৌশল ভিন্ন হবে।
আমরা সোশ্যাল মিডিয়া মার্কেটিং এর গভীরে খনন করার আগে, আসুন প্ল্যাটফর্ম অনুসারে কৌশলটি ভাগ করি।
ফেসবুক
ব্যবহারকারী: বিশ্বব্যাপী 1.79 বিলিয়ন দৈনিক সক্রিয় ব্যবহারকারী
শ্রোতা: জেনারেশন এক্স এবং সহস্রাব্দ
শিল্প প্রভাব: B2C
জন্য সেরা: ব্র্যান্ড সচেতনতা; বিজ্ঞাপন
টুইটার
ব্যবহারকারী: বিশ্বব্যাপী 186 মিলিয়ন দৈনিক সক্রিয় ব্যবহারকারী
শ্রোতা: প্রাথমিকভাবে সহস্রাব্দ
শিল্প প্রভাব: B2B এবং B2C
জন্য সেরা: জনসংযোগ; গ্রাহক সেবা
ইনস্টাগ্রাম
ব্যবহারকারী: 1 বিলিয়ন মাসিক সক্রিয় ব্যবহারকারী
শ্রোতা: প্রাথমিকভাবে সহস্রাব্দ
শিল্প প্রভাব: B2C
জন্য সেরা: প্রাকৃতিক চেহারার মিডিয়া, পর্দার আড়ালে, এবং ব্যবহারকারীর তৈরি বিষয়বস্তু; বিজ্ঞাপন
লিঙ্কডইন
ব্যবহারকারী: বিশ্বব্যাপী 675 মিলিয়ন মাসিক সক্রিয় ব্যবহারকারী
শ্রোতা: বেবি বুমার, জেনারেশন এক্স, এবং সহস্রাব্দ
শিল্প প্রভাব: B2B
এর জন্য সেরা: B2B সম্পর্ক, ব্যবসায় উন্নয়ন, এবং কর্মসংস্থান বিপণন
ইউটিউব
ব্যবহারকারী: বিশ্বব্যাপী 2 বিলিয়নেরও বেশি মাসিক ব্যবহারকারী
শ্রোতা: সহস্রাব্দ, জেনারেশন জেড দ্বারা ঘনিষ্ঠভাবে অনুসরণ করা হয়েছে
শিল্প প্রভাব: B2C
জন্য সেরা: ব্র্যান্ড সচেতনতা; বিনোদন, এবং কিভাবে করতে হবে ভিডিও
স্ন্যাপচ্যাট
ব্যবহারকারী: বিশ্বব্যাপী 249 মিলিয়ন দৈনিক সক্রিয় ব্যবহারকারী
শ্রোতা: প্রাথমিকভাবে জেনারেশন জেড
শিল্প প্রভাব: B2C
জন্য সেরা: ব্র্যান্ড সচেতনতা; বিজ্ঞাপন
ব্যবহারকারী: বিশ্বব্যাপী 416 মিলিয়ন মাসিক সক্রিয় ব্যবহারকারী
শ্রোতা: প্রাথমিকভাবে বয়স্ক সহস্রাব্দ এবং ছোট বাচ্চা বুমার
শিল্প প্রভাব: B2C
জন্য সেরা: ভিজ্যুয়াল বিজ্ঞাপন; অনুপ্রেরণা
এখন যেহেতু আমরা প্রতিটি সোশ্যাল মিডিয়া নেটওয়ার্কের মৌলিক বিষয়গুলি বিস্তারিতভাবে বর্ণনা করেছি, আসুন আলোচনা করি কেন সোশ্যাল মিডিয়া মার্কেটিং আপনার ব্যবসার জন্য উপকারী।
No comments