Header Ads

Header ADS

নতুন যুগের সোশ্যাল মিডিয়া মার্কেটিং কীভাবে পরিবর্তন হচ্ছে এবং আপনার যা জানা দরকার

 

 যদিও সোশ্যাল মিডিয়া একটি সেরা মার্কেটিং চ্যানেল হিসাবে অব্যাহত রয়েছে, 

এটি সঠিকভাবে ব্যবহার করার জন্য এটি কীভাবে পরিবর্তন হচ্ছে তা বোঝা গুরুত্বপূর্ণ।



 সোশ্যাল মিডিয়া একটি গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে, যদি সবচেয়ে গুরুত্বপূর্ণ না হয়, সব আকারের ব্র্যান্ড এবং ব্যবসার জন্য ডিজিটাল মার্কেটিং কৌশলগুলির উপাদান।  সোশ্যাল মিডিয়ার ক্ষমতার সদ্ব্যবহারের জন্য প্রয়োজন যে আপনি তার সদা পরিবর্তিত ল্যান্ডস্কেপের সাথে আপ টু ডেট থাকুন।

Social Media Marketing


 কয়েক মাস আগে যে কৌশলগুলি কার্যকর ছিল তা অগত্যা একই ফলাফল তৈরি করবে না।  কেন?  ভোক্তা আচরণ পরিবর্তন, সামাজিক মিডিয়া প্ল্যাটফর্ম পরিবর্তন, এবং নতুন প্ল্যাটফর্ম বিকশিত এবং আরো জনপ্রিয় হয়ে ওঠে।


 যেহেতু ভোক্তারা তাদের ব্যবহার এবং সামাজিক যোগাযোগ মাধ্যমের সাথে জড়িত থাকার পদ্ধতি পরিবর্তন করে, বিপণনকারীদের অবশ্যই তাদের লক্ষ্য দর্শকদের কাছে পৌঁছানোর জন্য সমন্বয় করতে হবে।  সোশ্যাল মিডিয়ার অগ্রভাগে থাকা নিশ্চিত করে যে আপনার কৌশল সর্বদা বর্তমান এবং আপনাকে প্রতিযোগিতামূলক সুবিধা প্রদান করে।


 কিভাবে সোশ্যাল মিডিয়া মার্কেটিং পরিবর্তন হয়েছে?

 একটি ব্র্যান্ড তাদের সমস্ত সোশ্যাল মিডিয়া চ্যানেলগুলিতে জেনেরিক সামগ্রী ক্রস-পোস্ট করতে পারে না এবং এটি ফলাফল উত্পাদন করবে বলে আশা করে।  উপরন্তু, সোশ্যাল মিডিয়া বিষয়বস্তু স্পষ্ট বিজ্ঞাপন হতে পারে না - ভোক্তারা এই ধরনের বিপণনের জন্য অনাক্রম্য।


 আপনাকে সোশ্যাল মিডিয়ায় আলাদা হয়ে স্মরণীয় হয়ে থাকতে হবে।  আজ, একটি ফলাফল চালিত সামাজিক মিডিয়া বিপণন কৌশল নিম্নলিখিত অন্তর্ভুক্ত করা আবশ্যক:


 প্ল্যাটফর্মগুলিতে প্রচারাভিযান যেখানে আপনার লক্ষ্যযুক্ত ভোক্তাদের মনোযোগ উপস্থিত


 অত্যন্ত সৃজনশীল বিষয়বস্তু বিশেষভাবে প্রতিটি প্ল্যাটফর্মের জন্য তৈরি


 ইউজিসি (ব্যবহারকারীর তৈরি সামগ্রী) উৎসাহিত করার অনন্য উপায়


 আসুন অর্ধ-ডজন উপায়ে ডুবে যাই যে নতুন যুগের সামাজিক যোগাযোগ মাধ্যমগুলি পরিবর্তিত হচ্ছে এবং আপনার ব্যবসার বা ব্র্যান্ডের জন্য সেরা ফলাফলগুলি চালানোর জন্য আপনাকে কী মনোযোগ দিতে হবে।


 ভিডিও বিষয়বস্তু সেরা ব্র্যান্ড অংশগ্রহণের সুযোগ প্রদান করছে

 ভিডিও কন্টেন্ট সামাজিক মিডিয়া ব্যবহারকারীদের দ্বারা পছন্দ করা হয়।  একটি ব্র্যান্ড হিসাবে, আপনাকে আপনার দর্শকদের পছন্দসই বিন্যাসে সামগ্রী তৈরি করতে হবে।


 যদিও আপনি মনে করতে পারেন traditionalতিহ্যবাহী ইন্সটাগ্রাম ইমেজ পোস্টগুলি আপনার ব্যবসার জন্য আরও উপযুক্ত, আপনাকে সেখানে যেতে হবে যেখানে বাগদানের সুযোগ রয়েছে।  বর্তমানে, এটি সামাজিক মিডিয়া চ্যানেলগুলি প্রতিষ্ঠিত যা ভিডিও কন্টেন্টের জন্য নির্দিষ্ট কার্যকারিতা (ইনস্টাগ্রাম, ফেসবুক, ইউটিউব), সেইসাথে টিকটোক এবং ট্রিলারের মত ভিডিও-কেন্দ্রিক সামাজিক নেটওয়ার্ক, যা নতুন।


 ই-কমার্স ইন-অ্যাপ সুযোগগুলি ক্রমাগত বিকশিত হচ্ছে

 2021 সালে ই-কমার্স সোস্যাল মিডিয়ায় আরও বেশি প্রচলিত হওয়ার জন্য সন্ধান করুন এবং আরও অ্যাপ-মধ্যস্থ ক্রয়ের বিকল্পগুলি উপলব্ধ হচ্ছে।  ইনস্টাগ্রামের সর্বশেষ অ্যাপ আপডেটে তার "শপ" ফিচার আইকন রাখা হয়েছে যেখানে ব্যবহারকারীরা পূর্বে তাদের বিজ্ঞপ্তিগুলি অ্যাক্সেস করেছিল।


 যদিও এটি এমন একটি পদক্ষেপ ছিল যা অনেকে কিছুটা ভীতু বলে মনে করতেন, এটি একটি স্পষ্ট লক্ষণ যে ইনস্টাগ্রামটি তার দোকানগুলির বৈশিষ্ট্য সম্প্রসারণের ক্ষেত্রে সম্পূর্ণ বাষ্পীভূত।  টিকটকের জন্য খুব শীঘ্রই ইন-অ্যাপ ই-কমার্স চালু করার জন্য দেখুন।


 বছরের শুরুতে, টিকটোক বিশ্বের সবচেয়ে বড় ই-কমার্স প্ল্যাটফর্ম Shopify- এর সাথে একটি অংশীদারিত্বের ঘোষণা দিয়েছিল যাতে তার ব্যবসায়ীরা নির্বিঘ্নে TikTok এ বিজ্ঞাপন দিতে পারে।  সেই ঘোষণার থেকে সবচেয়ে আকর্ষণীয় তথ্যের মধ্যে উল্লেখ করা হয়েছিল যে দুটি কোম্পানির নতুন নতুন অ্যাপ-বৈশিষ্ট্য প্রকাশের জন্য কাজ করছে।


 ইনফ্লুয়েন্সার মার্কেটিং এখন অন-ব্র্যান্ড এবং খাঁটি হতে হবে

 ইনফ্লুয়েন্সার মার্কেটিং এর প্রথম দিনগুলিতে, এমনকি এটিকে "ইনফ্লুয়েন্সার মার্কেটিং" বলেও অভিহিত করার আগে, আপনি একটি পোস্টে আপনার পণ্য বা সেবার প্রচার করার জন্য একটি বড় অনুসরণকারী অ্যাকাউন্টের মাধ্যমে অতিমাত্রায় উচ্চ ভলিউম চালাতে পারেন।


 সোশ্যাল মিডিয়া শ্রোতারা কখনও এই ধরণের বিপণনের মুখোমুখি হননি, তাই এটি উচ্চ হারে রূপান্তরিত হয়েছিল।  এত উচ্চ যে এটি দ্রুত অনেক ব্র্যান্ডের জন্য পছন্দের মার্কেটিং চ্যানেলে পরিণত হয়।  বেশ কয়েকটি সরাসরি-থেকে-ভোক্তা ব্র্যান্ড শুধুমাত্র প্রভাবশালী বিপণন ব্যবহার করে বন্যভাবে চালু এবং স্কেল করেছে।  ফ্যাশন নোভা একটি দুর্দান্ত উদাহরণ-এখন অর্ধ বিলিয়ন ডলারের একটি ব্র্যান্ড যা কয়েক বছর আগে দ্রুত অস্পষ্টতা থেকে চলে গিয়েছিল, এখন প্রায় 20 মিলিয়ন ইনস্টাগ্রাম ফলোয়ার রয়েছে।  তারা অন্য কোন ব্র্যান্ডকে সহজভাবে ব্যয় করে এই ব্যাপক বৃদ্ধি অর্জন করেছে

No comments

Powered by Blogger.