Header Ads

Header ADS

SEO শেখার ৪র্থ স্টেপ

 4. ইউএক্স সিগন্যাল সনাক্ত করতে শিখুন


 সার্চ ইঞ্জিনগুলি সঠিক ফলাফল দিয়ে মানুষকে সন্তুষ্ট করার লক্ষ্য রাখে, তাই ব্যবহারকারীর অভিজ্ঞতা (ইউএক্স) এসইওতে উল্লেখযোগ্য ভূমিকা পালন করে।  আপনার সাইটে পরিবর্তনগুলি ব্যবহারকারীদের অগ্রাধিকার দেওয়া উচিত, ডিজাইন,  অ্যাক্টিভিটি এবং এলিমেন্টগুলো তাদের প্রত্যাশা পূরণ করে।



 গুগলের র‍্যাঙ্কব্রেনের মতো অ্যালগরিদম ব্যবহারকারীদের আচরণ বিশ্লেষণ করে তাদের সন্তুষ্টি এবং পছন্দগুলির মাত্রা পরিমাপ করে।  মেশিন লার্নিংয়ের মাধ্যমে, এখন ব্যবহারকারীদের প্যাটার্ন পদ্ধতিতে ঘনিষ্ঠভাবে নজর দেওয়া হয়েছে।


 সার্চ ইঞ্জিন ফলাফলে ক্লিক করা সার্চারদের শতাংশ, অথবা জৈব ক্লিক-থ্রু রেট (CTR), ব্যবহারকারীর অভিজ্ঞতার একটি ক্ষেত্র যা Google পরীক্ষা করে।  এটি অন্যদের তুলনায় একটি ফলাফলের প্রাসঙ্গিকতা এবং আকর্ষণীয়তা দেখাতে সাহায্য করে।


 আরেকটি ইউএক্স সিগন্যাল, বাস করার সময়, যা SERP- এ ফেরার আগে কেউ একটি পৃষ্ঠায় কতক্ষণ থাকে, তাও সার্চ ইঞ্জিন দ্বারা স্বীকৃত এবং এটি আপনার এসইও কর্মক্ষমতাকে প্রভাবিত করতে পারে।


 অনুসন্ধানের প্রকারের উপর নির্ভর করে, দীর্ঘ সময় থাকার সময় আপনার ফলাফলে তাদের আগ্রহ প্রদর্শন করতে পারে বা দেখাতে পারে যে, তাদের একটি স্পষ্ট উত্তর খুঁজে পেতে সমস্যা হচ্ছে।  কীওয়ার্ড এবং উপাদান নির্দেশ করতে পারে কোন প্রতিক্রিয়া বেশি সঠিক।


 এই মেট্রিকগুলি আপনার SEO এর অবস্থাকে প্রতিফলিত করে যখন আপনি পরিবর্তন করেন এবং অপ্টিমাইজ করার চেষ্টা করেন।  আপনার র‍্যাঙ্কিং উন্নত করার জন্য আপনার এসইও শিক্ষার সময় ইউএক্স সিগন্যালে মনোযোগ দিন।

No comments

Powered by Blogger.